একটি অসমাপ্ত কষ্টের ভালোবাসার গল্প | Sad Love Story | Emotional Post

একটি অসমাপ্ত কষ্টের ভালোবাসার গল্প

পর্ব(১)

"প্রিয় প্রাক্তন" আশা করি ভালোই আছো, আমিও খুব ভালো আছি, যেমন রেখে গিয়েছো ঠিক তেমনি আছি, "তফাৎ একটাই" তখন তোমার সাথে বাঁচতাম, আজ তোমায় ছাড়া বাঁচি, তখন তোমাকে অনেক বেশি ভালোবাসতাম আর আজ নিজেকে অনেক বেশি ভালোবাসি।

বদলে গেছে অনেক কিছুই, শুধু বদলায়নি তোমার সাথে কাটানো স্মৃতির মুহূর্ত গুলো, যা আজও রোজ রাতে আমাকে যন্ত্রণা দেয়, আমি রাগলেই তুমি বলতে এটা রাগ নয়, এটা হচ্ছে তোমার প্রতি আমার ভালোবাসার সমষ্টি

"তুমি ভুল ছিলে" যদি আমাকে এতোটাই ভালোবাসতে তাহলে কেনো জীবনের কঠিন সময়ে হাত ছেড়ে চলে গিয়েছো, জানি তোমার কাছে কোনো উত্তর নেই, আর আমি তোমার কাছে কোনো উত্তর চাইও না, আমি সবসময় চাই তুমি ভালো থাকো তোমার প্রিয়জনকে নিয়ে।

আর আমি নাহয় আমার প্রিয়জনকে উৎসর্গ করে দিলাম, তোমার প্রিয়জনের জন্য, আমার একটাই মিনতি তার সাথে এমন কোন গল্প শুরু করো না, যার শেষ তুমি না করতে পারো "ভালো থেকো তুমি" ইতি তোমার প্রাক্তন

পর্ব(২)

ছেড়ে তো গিয়েছই, তবে এখন এই ভুল ধারণায় বেঁচো না, যে এখনো তোমায় আমি বোকার মতো "ভালোবাসি"  ভীষণ ভাবে ঘৃণা জন্মে গিয়েছে কথাটার উপর, আর এই জন্যইতো তোমার থেকে রুপে, গুণে, চরিত্রে, ব্যবহারে, হাজার গুণ ভালো কাউকে সুযোগ থাকার পরও, গ্রহণ করতে পারি না আর ইচ্ছে হয়নি, তাই সব প্রস্তাবের উত্তর না দিয়েছি।

ভিতরের ভালোবাসাটাকে একবারে বিষিয়ে দিয়ে গিয়েছো তুমি, "ট্রু লাভ" শুনলে হাঁসি পায় এখন, কখনো ভেবো না তোমাকে এখনো মিস করি, তোমার জন্য আমি যাদের অবহেলা করেছি, তাদের ভিরেই আজ আমি হারিয়ে গিয়েছি।

বন্ধুদের সাথে দিব্বি অনেক ভালো আছি, মুখ খোলার আগেই বুঝে যায় তারা সব কিছু, রাগ করলে সরি বলেনা তারা, বলে বাড়ি এসে মারবো কিন্তু, না আছে এদেরকে আরও কাছে পাওয়ার লোভ, না আছে এদেরকে হারিয়ে ফেলার ভয়, শুধু আছে ভরসা আর ভরসা

এখন বুঝি আবেগে বন্ধুদের আড্ডা ছেড়ে ভুল জায়গায় সময় দিয়েছিলাম, ভাবতেই অবাক লাগে কতোটা বোকা ছিলাম আমি, ভেবো না তোমাকে আমি ভুলে গিয়েছি, সহজে ভুলার পাত্র আমি না।

তোমার দেওয়া প্রতিটা অবহেলা, ব্যাথা, যন্ত্রণা, মিথ্যা, খুব যত্ন করে মনে রেখেছি, কাউকে শোনানোর জন্য না হলেও, প্রতারক চেনার কাজে লাগতে পারে ভবিষ্যৎে, শিক্ষাটা না হয় আজীবনের জন্য তোলা রইলো আমার কাছে, ভেবো না আবার তোমাকে আমি ক্ষমা করে দিয়েছি, এতোটাও মহান এখনো হয়ে উঠতে পারিনি আমি।

আমি চাই আমার মতো তোমাকেও কেউ ঠকাক খব বাজে ভাবে ঠকাক, সব কিছু কেড়ে নিয়ে নিঃস্ব করে দিক তোমাকে, তখন বুঝবে যন্ত্রণা কতোটা তীব্র হয়, আর আমি বিশ্বাস করি, তোমার জন্য তোমার থেকেও বড় ঠকবাজ অপেক্ষা করতেছে।

যাওয়ার আগে বলেছিলে, আমার প্রতি শ্রদ্ধা, সম্মান, ভালোবাসা সবই আগের মতো আছে, আল্লাহ চাইলে আবার আমরা এক হবো, আমার উত্তরটাও হয়তো মনে থাকবে তোমার, এখন বর্তমানে কষ্ট দিয়ে ভবিষ্যৎের স্বপ্ন দেখাচ্ছো, তোমার শ্রদ্ধা, সম্মান, ভালোবাসা, সব কবরে নিয়ে যেও।

আমি চাইনা আমাদের আর কখনো দেখা হোক, আমিও তো দেখি আমার মতো কে রাখে আর কে ভালোবাসে, আর কখনো এটা চিন্তাও করো না, যে আমি ভালো নেই, আমি আমাকে নিয়ে খুব ভালো আছি।

এখন কারো জন্য আমার আর নিচু হতে হয় না, কারো মন রাক্ষা করতে হয়না, কেউ কিছু মনে করলো কিনা ভাবতে হয়না, এক কথায় আমি এখন অনেক ভালো আছি, একা থাকতে শিখে গিয়েছি, এখন সব সময় মুখে একটা মৃদু হাঁসি থাকে।

পর্ব(৩)

আমাদের জীবন কারো জন্য থেমে থাকে না, জীবন তার নিজের গতিতেই চলে, কেউ একজন আপনাকে ছেড়ে চলে গেছে, তাকে যেতে দিন, কেউ একজন আপনাকে অবহেলা করছে তাকে অবহেলা করতে দিন, যে মানুষটি আপনার নয় আপনি তাকে জোর করে রাখতে পারবেন না, আপনি হাজার চেষ্টা করলেও তাকে ধরে রাখতে পারবেন না।

আমাদের জীবনে কিছু মানুষের আগমন ঘটে অতিথি পাখির মতো, এই মানুষ গুলোকে চাইলেও আপনি আপনার জীবনে ধরে রাখতে পারবেন না, কারণ তারা তাদের সাময়িক সময়ের জন্য আমাদের জীবনে আসে।

যখন তাদের জীবনে খারাপ সময় আসে, তখন নিজেকে ভালো রাখার জন্য, তারা অতিথি পাখির মতো আশ্রয় খুঁজে চলে যায় অন্যের জীবনে, আমাদের মতো কিছু মানুষ বোকার মতো, তাদেরকে আমাদের জীবনে আশ্রয় দেয়।

তাদেরকে নিয়ে আমরা স্বপ্ন দেখতে শুরু করি, তাদের নেশায় আমরা যখন আসক্ত হয়ে যাই, ঠিক তখনি তারা আমাদের জীবন থেকে চলে যায়, এই মানুষ গুলোর জন্যই অযথা আমরা আমাদের জীবনের মূল্যবান সময় গুলো নষ্ট করি, যা নিছেক বোকামি ছাড়া আর কিছুই না।

আমাদের নিজেদের ভালো থাকার চেষ্টা করতে হবে, অন্যকেউ আমাদের ভালো রাখতে পারবেন না, স্বার্থ ছাড়া এই শহরে কেউ কাউকে প্রিয়জন বানায় না, অন্যের উপর কখনো ভরসা করবেন না, অন্যের কাছে কখনোই প্রত্যাশাও করবেন না, প্রত্যাশা আমাদের জীবনের দুঃখের অন্যতম কারণ।

পর্ব(৪)

একদিন তাকে জিজ্ঞাস করেছিলাম, আমার পরিবারের সদস্যদের সাথে কেমন ব্যবহার করবে, উত্তরে যখন সে বললো, আমি যখন আপনার স্ত্রী হয়ে আপনার বাসায় যাবো, তখন আপনার পরিবার মানেই তো আমার পরিবার, সুতরাং আমার পরিবার নিয়ে আপনাকে ভাবতে হবে না।

এই উত্তরে আমি রীতিমতো অবাক, এতো সুন্দর উত্তর আমার মনে হয় আর কোনো মেয়ে দিতে পারবে না, সেদিন এই উত্তর শুনে আমার মনে হয়েছিলো আমি অমূল্য রতন পেয়ে গেছি।

একদিন সে আমাকে কপি করতে থাকলো, আমি যেটাই বলি সেও আমাকে সেটাই বলতে লাগলো, মানে যাই বলি সেও সেটাই কপি করতে লাগলো, তার পর আমি তাকে বললাম এই তোকে একটা থাপ্পড় দিবো, সেও কিন্তু আমাকে এটাই বলে ফেলছে, তারপর আবার সাথে সাথে সরি, সরি বলতে লাগলো।

কারণ সে আমাকে কখনই তুই তুকারি করে না এবং আমাকে ছোটো করে অসম্মান করে কোনো কথা বলে না, ওইদিন আমি ভেবে নিয়েছিলাম আমি আমার মনে মতো একটি মেয়ে পেয়ে গেছি, একদিন আমার জ্বর ও ঠাণ্ডা লেগে যায়, তখন ওর সাথে কথা বলার সময় কাশি দিচ্ছিলাম, তখন সে আমাকে একটি কথা বলেছিলো।

"আহারে ইশ" এই কথাটি যখন বলেছে সাথে সাথে আমার চোখ দিয়ে পানি বের হয়ে গেছে, তার এই কথাটি যখন বলেছিলো, তখন কেমন জানি অন্যরকম একটি কাজ করছিলো কথাটি নিয়ে আমার মধ্যে।

ওইদিন ভেবেছিলাম আমার কিছু হলে, এই পৃথিবীতে অন্যকেউ কষ্ট পাক আর না পাক, সে ঠিকি কষ্ট পাবে, আমাকে সাহায্য করতে না পারলেও আফসোস ঠিকি করবে, আমাকে সাহায্য করতে না পারার কারনে।

লাস্ট যেদিন ও আমার সাথে কথা বলতেছিলো, ওইদিন কোনো একটি বিষয় নিয়ে আমার মধ্যে সন্দেহ হয়েছিলো, যে আমাদের রিলেশনটা থাকবে কিনা বা সে আমাকে তার ভবিষ্যৎ হিসাবে চায় কিনা, ওইদিন যখন আমাদের দু'জনের মধ্যে কথা হচ্ছিলো, তখন আমি একটু রাগ বা অভিমান যেটাই বলি, এজন্য আমি একটু জোরে একটা ধমক দিয়ে কথা বলছিলাম।

সেদিন কলটা কেটে, তার পর ও আমাকে একটা ম্যাসেজ পাঠায়, ম্যাসেজে বলেছিলো "আপনি এভবে কথা বলবেন না আমার ভয় লাগে" অনেক রাগের মধ্যে থেকেও ছোটো একটি হাঁসি দিলাম, এর পর আবার আমাকে কল দিলো, তখন আমি স্বাভাবিক ভাবেই কথা বলেছিলাম।

কিন্তু তার কাছে মনে হচ্ছিলো এই বুঝি সাউন্ড বেরে যাবে, এই জন্য সে আমাকে বলছিলো আর একটু ভালোভাবে কথা বলতে, ওইদিন ওর জন্য এতোটা মায়া আর ভালোবাসা কাজ করেছিলো, যাটা বলে প্রকাশ করার মতো না।

কিন্তু এতো কিছুর পরেও রিলেশনটা আর রইলো না, শুধুমাত্র তার কিছু ব্যবহারের কারণে, সে মাঝে মাঝে এমন কিছু ব্যবহার করতো, যা দেখে আমার মনে হতো, সে আর রিলেশনটা রাখতে চাচ্ছেনা, হয়তো আমার ধারণাটা ভুল ছিলো, আবার হয়তো আমার ধারণাটাই ঠিক ছিলো।

যদি ও রিলেশনটা রাখতে চাইতো তাহলে নিশ্চই এতোদিনে আমার সাথে যোগাযোগ করার চেষ্টা করতো।

পরবর্তী পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ

Ajker Lekha

নতুন নতুন শিক্ষা মূলক এবং বিনোদন মূলক পোস্ট প্রতিনিয়ত পেতে সবসময় "আজকের লেখা" ওয়েবসাইটে নজর রাখুন। facebook twitter instagram linkedin youtube

Post a Comment

Thanks For Comment...?

Previous Post Next Post