পরিবারের তাগিদে জীবন্ত লাশ হয়ে বেঁচে আছি | Sad Love Story | Emotional Post

পরিবারের তাগিদে জীবন্ত লাশ হয়ে বেঁচে আছি

পরিবারের তাগিদে জীবন্ত লাশ হয়ে বেঁচে আছি

তুমি বলেছিলে আমি বদলে গেছি, অথচ আমি তখনও বদলাই নি, শুধু তোমার দেখার দৃষ্টি পরিবর্তন হয়েছিলো, তোমার চোখে তখন অন্য কারো জন্য ভালো লাগা ছিলো, তাই আমার পাগলামি গুলোকে তোমার কাছে বেমানান লাগছিলো।

কিন্তু অপরিবর্তিত আমিটাকেই একদিন তুমি ভালোবাসার দাবি করেছিলে, আমিও বোকার মতো অধিকারবোধ ভেবে তোমার ইচ্ছে মতো নিজের বদল ঘটালাম।

তোমার চাওয়ায় নিজেকে সাজালাম, তবুও তোমার মনের মতো হতে পারলাম না, তুমি আমাকে তীব্র মেজাজে বলে দিলে "আমাকে দিয়ে নাকি কিছুই হবে না" আসলে তো সত্যিটা হলো "চক্ষুলজ্জায় তুমি বলতে পারোনি" আমাদের সম্পর্ক থেকে মুক্তি হতে চাও।

অবশেষে তোমার দূরত্ব আর অবহেলা জানান দিলো, আমাদের সম্পর্কের বিচ্ছেদ ঘটেছে তৃতীয়জনের উপস্থিতিতে, অনেক আগেই আমার নামটি তোমার প্রাক্তন এর তালিকায় যুক্ত হয়েছে, শুধু ফর্মালিটি করে বলা বাকি ছিলো "যে তুমি অন্য কারো হতে চাও"

"আমি বলেছিলাম" তোমাকে ছাড়া আমি বাঁচবো না, কিন্তু আমি এখনো দিব্যি বেঁচে আছি, লোকের কাছে আবার তুমিই রটালে সবকিছুই নাকি আমার অভিনয় ছিলো, নাহলে তুমি চলে যাওয়ার পরেও আমি জীবিত আছি কি করে।

"কখনো তুমি জানার প্রয়োজনবোধ করোনি" আমি শুধুমাত্র আমার "পরিবারের তাগিদে জীবন্ত লাশ হয়ে বেঁচে আছি" আজকাল আমাকে আর ভালো লাগা, খারাপ লাগা ছুঁতে পারে না, এখন আর হুটহাটি ছেলেমানুষী করি না "এবার সত্যি আমার বদল ঘটেছে"

সবার মতে আমার মধ্যে ম্যাচুয়িটি চলে এসেছে, সবার ধারণা সত্যি প্রমানের জন্য, "আমি এখনো হাঁসি, কাজে ডুবে আছি" এখন আর কান্নাদের আমার চোখে ঠাই দেই না।

"আমার একাকীত্ব" বিষাদের গল্প কাউকে শুনিয়ে আহত করতে চাই না "মানিয়ে নেওয়ার যুদ্ধে এখন আমিও একজন সৈনিক" তোমার বুকে যখন রোজ রাতে পরম সুখে কেউ আশ্রয় খোঁজে, আমার বুকে তখন বেঁচে থাকার দাবির তুমুল মিছিল চলে।

সারাঘরময় ছেয়ে যায় অতীত নামক "বারুদের গন্ধে" অশ্রুরা ফায়ার সার্ভিসের মতো প্রবল চেষ্টা চালায়, বুকের ভেতর লেলিয়ান আগুন নেভাতে "সূর্য উঠার সাথে সাথে তারা সফল হয়"

কেউ তখন আদরের চিহ্ন লুকাতে স্নানে ব্যস্ত হয়, আর আমি চোখ ফোলা কমাতে, সকালে দরজা খুলে বলে দেই "হ্যাঁ" আমি নিয়মামাফিক জীবনে ভীষণ রকম ভালো আছি "কী দরকার কাউকে জানানোর" তুমি চলে যাওয়ার পর সত্যি আমি কেমন আছি, আমি এখন তোমার ফেলে যাওয়া স্মৃতির সাথে সংসার করি।

পরবর্তী পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ

Ajker Lekha

নতুন নতুন শিক্ষা মূলক এবং বিনোদন মূলক পোস্ট প্রতিনিয়ত পেতে সবসময় "আজকের লেখা" ওয়েবসাইটে নজর রাখুন। facebook twitter instagram linkedin youtube

Post a Comment

Thanks For Comment...?

Previous Post Next Post