মাটির নিচে আমি | Matir Niche Ami | Bangla Sad Story

মাটির নিচে আমি

মাটির নিচে আমি

হঠাৎ একদিন সবকিছু নিশ্চুপ হয়ে যাবে, ছবি কিংবা শেষের ম্যাসেজের স্ক্রিনশট নিয়ে সমবেদনা জানাবে "তবে তা ক্ষনিকের জন্য" কে কার কথা কতোদিন মনে রাখে বেশি হলে একসপ্তাহ এর বেশি না।

সবাই যার যার কর্ম নিয়ে ব্যস্ত হয়ে যাবে, কে রাখে কার খবর, বন্ধুবান্ধবের যতো জায়গা জুরে ছিলাম, তা অন্য কেউ এসে পূরণ করে দিবে, আমি কেমন আছি জানতে চাওয়া মানুষ খুঁজে পাওয়া যাবে না।

আমার হঠাৎ করে চলে যাওয়ার কথাটি শুনে কেউ অবাক হবে না, কারো কোনো শূন্যতা থাকবে না, আমার অনুপস্থিতিতে কারো কিছুই যায় আসে না।

আমি চলে যাওয়ার কায়েকদিন পর আমার "মা" স্বাভাবিক হয়ে যাবে, মাঝে মাঝে আমার জন্য একটু কষ্ট পাবে, তবে আবার ভুলেও যাবে, বাবা আমার কথা মনে করার সময়ই পাবে না, ছোট ভাই বোনও পড়ালেখা নিয়ে ব্যস্ত হয়ে যাবে, তাদের নতুন নতুন বন্ধু হবে, তাদের আমার কথা মনে করার সময়ই হবে না।

আমার বন্ধুরা চাকরি নিয়ে ব্যস্ত থাকবে, তারা তাদের নতুন সংসারের চিন্তা করবে, তারাও কিছুদিন পর আমার কথা আর মনে করবে না।

আর আমার ভালোবাসার মানুষ, সে তো আমি চলে যাওয়ার প্রথম দিনেই মহাখুশি, দ্বিতীয় দিন থেকে মনে করা তো দূরের কথা, আমার নাম শুনলেই বলবে, এই নামে তো আমি কাউকে চিনি না, এটা কে তার সাথে কি আমার আগে কোনো পরিচয় ছিলো।

আজকাল বেঁচে থাকতেই প্রয়োজন ছাড়া কেউ কারো কথা মনে করে না, আর মারা যাওয়ার পর তার কথা মনে করার প্রশ্নই আসে না।

আমার আত্মীয় স্বজনরা প্রতিবছরে আমার কথা একবার করে মনে করবে, তাও আবার বাবা যদি আমার জন্য কোনো কিছুর আয়োজন করে, তাহলেই তারা বছরে একদিন আমার কথা মনে করবে, তা নাহলে তারাও আমাকে ভুলে যাবে।

এই ভুলে যাওয়া থেকে একদিন চলে যেতে হবে, মসজিদের মাইকে একদিন নামটি সুন্দর করে বলে উঠবে, এরপর ১২ ঘণ্টার মধ্যেই মাটির নিচে আমি, আর বাকি সবাই মাটির উপরে থাকবে।

পরবর্তী পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ

Script: Collected

Ajker Lekha

নতুন নতুন শিক্ষা মূলক এবং বিনোদন মূলক পোস্ট প্রতিনিয়ত পেতে সবসময় "আজকের লেখা" ওয়েবসাইটে নজর রাখুন। facebook twitter instagram linkedin youtube

Post a Comment

Thanks For Comment...?

Previous Post Next Post