তাকে ছেড়ে যেতে দিন | Take Chere Jete Din | Bangla Sad Story

তাকে ছেড়ে যেতে দিন | Bangla Sad Story

তাকে ছেড়ে যেতে দিন | Bangla Sad Story

যেই মানুষটি যেতে যেতে থেকে যেতে চায়, তাকে বরং আগলে না রেখে চলে যেতে দিন, অন্তত দিন শেষে মনের মধ্যে কোনো দ্বিধা থাকবে না, কারণ যেই মানুষটি একবার মন থেকে চেয়েছে, আপনাকে সে ছেড়ে চলে যাবে, আপনি যদি তাকে আপনার জীবনে আটকে রাখেন, তাহলে সেটি হবে আপনার জীবনের সব থেকে বড় ভুল।

আপনি হয়তো তাকে আটকে রাখার পর ভাবতে পারেন, মানুষটি শুধু আপনার কথা ভেবে থেকে গেলো, কিন্তু বিশ্বাস করেন, কোনো একদিন এই মানুষটি আপনাকে আঙ্গুল তুলে বলবে, যখন যেতে চেয়েছিলাম যাওয়াটাই বোধহয় আমার জন্য ভালো ছিলো।

এই যে তার মনে দোটানা একটি ভাব, এটি আপনার জন্য ভালোবাসা নয়, বরং সে সুযোগের অপেক্ষায় রয়েছে, কারণ বর্তমান বেশিরভাগ সম্পর্কেই এমনটি ঘটে থাকে, সম্পর্ক গুলোতে অনেকটা দ্বিধাবোধ এসে জায়গা করে নেয়, অনেকেই একটি সম্পর্কে জড়ানোর পরেও দ্বিধায় থাকে।

অনেকেই ভাবতে থাকে, এর চেয়ে বেটার অপশন আমি ডিজার্ভ করি, বা এর থেকে ভালো কেউ যদি আমার জীবনে আসতো, এই মনোভাব গুলো যে কোনো সম্পর্ককে টেনে একদিন বিচ্ছেদের দ্বারপ্রান্তে নিয়ে আসে।

তাই যদি কোনোদিন মনে হয়, যে সেই মানুষটি আপনাকে তার জীবনসঙ্গী হিসাবে চাচ্ছেনা, তাহলে তাকে নিঃসংকোচে চলে যেতে দিন, দিনশেষে তাকেও বুঝতে দিন, জীবন কোনো দোটানায় আটকানো নৌকা নয়, এগিয়ে যেতে হলে তাকে এক নৌকাতে পা দিয়েই এগোতে হবে।

হয়তো প্রথমে আপনার একটু কষ্ট হবে, কিন্তু একদিন আপনিও বুঝতে পারবেন, সেই মানুষটিকে আটকে না রেখে আপনি কোনো ভুল করেননি, অন্তত সেদিন নিজের মনকে সান্তনা দিতে পারবেন, ভুল মানুষকে ভালোবেসে নিজেকে ভাসিয়ে দেওয়ার মতো ভুল আপনি করেননি।

সেই মানুষটিকে যদি আপনি আপনার জীবনে আটকে রাখার মতো একটি ভুল করেন, তাহলে এই ভুল হয়তো আজীবন আপনাকে কুরে কুরে খাবে, আজকের এই আনন্দ, ভালো লাগা, ভালোবাসা, কালকের জন্য স্থায়ী করতে হলে, সবসময় নিজের মনকে বোঝাতে হবে।

"তাকে যেতে দিও প্রিও,

যে ছিলোনা তোমার,

আত্মসম্মান খুইয়ে নয়,

বরং ব্যক্তিত্ব নিয়ে বাঁচো আরও একটিবার"

আমাদের এই পোস্টটি আপনার কাছে কেমন লেগেছে দয়াকরে কমেন্টে বলে দিবেন, আর পোস্টটি ভালো লেগে থাকলে, অবশ্যই আপনার প্রিয় মানুষটির কাছে, এই পোস্টটি শেয়ার করে দিবেন।

পরবর্তী পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ

Script: Collected

Ajker Lekha

নতুন নতুন শিক্ষা মূলক এবং বিনোদন মূলক পোস্ট প্রতিনিয়ত পেতে সবসময় "আজকের লেখা" ওয়েবসাইটে নজর রাখুন। facebook twitter instagram linkedin youtube

Post a Comment

Thanks For Comment...?

Previous Post Next Post